Thursday, October 30, 2014

সময় নেই

প্রতক্ষ্য প্রতিদিন করেছি তবু বাক্যে , "সময় নেই" ,
প্রতিক্ষণ স্পর্শ করেছি তবু বলেছি  "সময় নেই",
সকলেই চেয়েছে আমায় কিন্তু আমার "সময় নেই"
আমিও চেয়েছি আমায় তবু দীর্ঘশ্বাসে "সময় নেই"

কাজের ফাঁকে ছোট্ট করে, সুখটানেতে মন ভরিয়ে,
রেখেছি রিসিভারটা, বলছি এখন "সময় নেই"
অজ্ঞ মা আর প্রাজ্ঞ বাবার বিজ্ঞ মতামতে,
ত্যাজ্য হয়েছি , ব্যস্ততাতে , দায়িত্বে , "সময় নেই" .

পরছি কমিক্স , দেখছি খেলা , হাতি গন্ডার মেরে ,
চায়ের কাপের চুমুক তরে তবুও , "সময় নেই"
বিছানায় লয়ে কাজের পাহাড় , রোজই ভুলে রাতের আহার ,
বলছি "আজও ঘুমিয়ে পর , আমার সময় নেই "

ঠান্ডা হাওয়ায় প্রাণ এলিয়ে, ভার্চুয়াল এক জগত গড়ে ,
মাতাল করা দেয়ালা শোনার আমার "সময় নেই"
অঘোর নিদ্রায় মৃদুল হাসি , ভবিষ্যতের আনন্দরাশি ,
গোকুল থেকে আনতে তাকে , আমার "সময় নেই"

আজকে আমার অনেক সময় , প্রথম পেলেম ছুটি,
সকলের তরে ডাকছি আমি চিত্কারে অস্ফুটি,
আজকে শুধু আমার আমি , আমি সবার তরে ,
সবাই আজি ব্যস্ত দেখি বন্দী ইচ্ছা ঘরে,
আজকে তারা আমার কথা ফেরায় আমাকেই ,
আমার জন্য আমার আছে তাদের , "সময় নেই।" 

No comments:

Post a Comment